1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
‘কয়দিন বাঁচি ঠিক নাই, মরনের আগে শেষ ভোট দিয়ে গেলাম’ - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
বুধবার, ২৫ মে ২০২২, ০৪:০৯ পূর্বাহ্ন

১১০ বছরের বৃদ্ধা ভোট দিতে এলেন নাতিকে নিয়ে

‘কয়দিন বাঁচি ঠিক নাই, মরনের আগে শেষ ভোট দিয়ে গেলাম’

ফরিদপুর অফিসঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ২৪ বার পঠিত

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৮টা থেকে। দুপুর পৌনে ১টার দিকে গুনবহা মাধ্যমিক বিদ্যালয়ে ভোট দিতে আসেন নবিরন নেছা নামের ১শ ১০ বছর বয়সী বৃদ্ধা। ওই বৃদ্ধাকে তার নাতি হাসান সাথে করে ভোটকেন্দ্রে নিয়ে আসেন।

বৃদ্ধা নবিরন নেছা গুনবহা পৌর এলাকার মৃত জলিল শেখের স্ত্রী। স্বামী জলিল শেখ মারা গেছেন দীর্ঘদিন আগে। বৃদ্ধার দুই ছেলেও বেঁচে নেই। নাতিই তার দেখাশোনা করেন। তাই নাতিকে সাথে নিয়েই এসেছেন ভোট দিতে।

ভোট দিয়ে বাড়ি ফেরার পথে কথা হয় বৃদ্ধা নবিরন নেছার সাথে। তিনি এখন চোখে কম দেখেন, কথাও তেমন বলতে পারেন না। ভাঙ্গা ভাঙ্গা গলায় কথা বলেন। বৃদ্ধা নবিরন নেছা বলেন, বহুতদিন ভোট দেইনি, ভোটের কথা হুনে মনটায় ভোট দিতে চাইল। তাই নাতিরে কইলাম আমারে লইয়া চল, ভোট দিমু আমি। কাকে ভোট দিলেন প্রশ্ন করলে তিনি মিষ্টি হেসে বলেন, কমুনা, তয় যারে দিছি হেই পুলাডা ভালো, আমার কাছে গেছিল ভোট চাইতে, তাই হেরেই আমি ভোট দিছি। দুয়া করি হে যেন জিইতা যায়।

তিনি আরো বলেন, শরীরডা ভালা না। কয়দিন বাঁচি ঠিক নাই, তাই মরনের আগে শেষ ভোট দিয়ে গেলাম। আর হয়তো ভোট দিতে পারুম না, তাই মনের চাওয়া মিটাইলাম। বাবারে কথা কইতে কষ্ট হয়, তয় এহন যাই, ভালা থাইকো তুমরা, আমার লিগা দুয়া কইরো।

বৃদ্ধা নবিরন নেছার নাতি হাসান বলেন, দাদির বয়স অনেক হয়ে গেছে। বেশি দিন বাচবে না তাই দাদির আশা সে ভোট দিবে। তাই তাকে ভোট দিতে নিয়ে এসেছি। মৃত্যুর আগে দাদির মনের ইচ্ছা পূরন করলাম। আমার দাদির জন্য দোয়া করেন আপনারা।

এর আগে শনিবার (১৬ জানুয়ারি) সকাল থেকেই কনকনে শীত আর কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে নারী ভোটারদের উপচে পড়া ভীড় হয়। বেলা বাড়ার সাথে সাথে ভোটকেন্দ্রেও ভোটারের সংখ্যা বাড়তে থাকে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর ১টা ৪০ মিনিট) বোয়ালমারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ছোলনা মডেল প্রাথমিক বিদ্যালয়, সুতাশি প্রাথমিক বিদ্যালয় ও গুনবহা মাধ্যমিক বিদ্যালয়ে ভোটারদের দীর্ঘলাইন দেখা গেছে। তবে প্রত্যেকটি কেন্দ্রেই নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

নির্বাচনে মেয়র পদে লড়ছেন আ.লীগ সমর্থিত প্রার্থী পৌর আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম রেজা লিপন (নৌকা), বিএনপির প্রার্থী সাবেক মেয়র শুকুর শেখ, স্বতন্ত্র প্রার্থী জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা কৃষকলীগের (একাংশ) সাধারণ সম্পাদক মো. লিটন মৃধা (জগ)। এছাড়া ৯টি ওয়ার্ডে ৩৪জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করছেন।

নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত ১১.৭ বর্গ কিলোমিটার আয়তনের প্রথম শ্রেণির বোয়ালমারী পৌরসভার বর্তমান ভোটার সংখ্যা ২২ হাজার ২৯৭। যার মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৮৩ এবং মহিলা ভোটার ১১ হাজার ৩৯৬।

৯টি কেন্দ্রে ৬২টি ভোট কক্ষে ভোট গ্রহন করা হচ্ছে। নির্বাচন পরিচালনার জন্য নয়জন প্রিজাইডিং কর্মকর্তা এবং ৬২জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে একজন এস আই একজন এএসআই ও পাঁচজন কনস্টেবল সহ মোট সাতজন দায়িত্ব পালন করছেন। এছাড়া দুইজন কর্মকর্তা ও ১০জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

এই ১০জন আনসার সদস্যের মধ্যে ৬জন পুরুষ ও ৪জন নারী। এছাড়া পুলিশের দুটি টিম কাজ করছে। নির্বাচন উপলক্ষে দুই প্লাটুন (৪০জন) বিজিবি মোতায়েন করা হয়েছে। র‌্যাবের ৪টি টহলদলে কাজ করছে ৩২জন সদস্য। এ নির্বাচনে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

রিটার্নিং কর্মকর্তা মো: হাবিবুর রহমান জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই শান্তিপূর্নভাবে ভোটগ্রহন চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!