1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
ফোনের থেকে বেরিয়ে আসবে ড্রোন ক্যামেরা - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদপুর শহর দর্জি শ্রমিক ইউনিয়নের মানববন্ধন অনুষ্ঠিত দেশ ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে  বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির মানববন্ধন অনুষ্ঠিত অক্টোবর সেবা সপ্তাহ উপলক্ষে লায়ন্স ক্লাব অফ ফরিদপুর উদ্যোগে বিস্তারিত কর্মসূচি গ্রহণ খোকসায় শারদীয় দূর্গা পূজার উদযাপন কমিটির সাথে মত বিনিময় সভা শ্রীশ্রী দুর্গা দেবীর শুভগমন উপলক্ষে শারদীয়া ধর্মীয় আলোচনা, বস্ত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান  রহনপুর স্টেশন পরিদর্শন করলেন রেলপথ সচিব নলছিটিতে ব্যক্তিগত উদ্যোগে কবরস্থানের গেট সংস্কার দুস্থ ও পথশিশুদের পাশে খাবার নিয়ে  ন্যাশনাল প্রেস সোসাইটির কর্মীরা বন্ধুর হয়ে এসএসসি পরীক্ষা দিতে এসে কলেজ ছাত্রের এক বছরের কারাদন্ড আলফাডাঙ্গায় ৪ কেজি গাঁজাসহ মা-ছেলে আটক

ফোনের থেকে বেরিয়ে আসবে ড্রোন ক্যামেরা

এস. এম. ইশতিয়াক আহমেদ, তথ্য ও প্রযুক্তি বিভাগ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪ বার পঠিত

চলতি বছরে অর্থাৎ ২০২২ সালেই Flying Drone Camera Phone নামের একটি অভিনব ডিভাইসের সাথে হাজির হতে চলেছে Vivo। গত বছরের শেষার্ধে আলোচ্য ডিভাইসে ব্যবহৃত ‘ইউনিক টেকনিক’ -এর পেটেন্ট জমা পড়ার পর থেকেই রীতিমতো হৈচৈ পড়ে গিয়েছিল।

আর এখন টেক সংস্থাটির এই লেটেস্ট টেকনোলজির স্মার্টফোনের ফিচার ও কার্যকারিতা সম্পর্কিত কিছু তথ্য প্রকাশ্যে এলো। জানা গেছে, এটি একটি 5G ফোন হিসাবে আত্মপ্রকাশ করবে। ভিভোর এই লেটেস্ট তথা ‘ইউনিক’ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৭ প্রটেকশন সহ একটি ৬.৯ ইঞ্চির সুপার AMOLED টাচস্ক্রিন ডিসপ্লে দেওয়া হবে পারে, যার রেজোলুশন হবে ১৪৪০x৩২০০ পিক্সেল।

আসন্ন এই ডিভাইসের রিয়ার ক্যামেরা সেটআপ ডিসপ্লের উপরি অংশ থেকে পপ-আপ বা উঠে আসবে। সর্বোপরি এই রিয়ার ক্যামেরা ইউনিট একটি উড়ন্ত ড্রোন হিসাবে ফোন থেকে বেরিয়ে ছবি ক্লিক করতে সক্ষম হবে বলেও জানা গেছে। ফলে এটিকে ‘অভিনব’ আখ্যায়িত করার পেছনের কারণটি আশা করি বুঝতেই পেরেছেন আপনারা। প্রতি বছরই Vivo তাদের ফ্ল্যাগশিপ থেকে বাজেট-রেঞ্জের ফোনে নানাবিধ উন্নত ফিচার দিয়ে থাকে।

এবারও Flying Drone হ্যান্ডসেটটি বাজারজাত হলে তা স্মার্টফোন বাজারে বড় ধরনের পরিবর্তন আনতে সক্ষম হবে। সাম্প্রতিক কিছু রিপোর্ট অনুসারে, ভিভোর এই লেটেস্ট তথা ‘ইউনিক’ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৭ প্রটেকশন সহ একটি ৬.৯ ইঞ্চির সুপার AMOLED টাচ স্ক্রিন ডিসপ্লে দেওয়া হবে পারে, যার রেজোলিউশন হবে ১৪৪০x৩২০০ পিক্সেল। এতে অলওয়েজ-অন ডিসপ্লে ফিচারও থাকতে পারে।

আরও পড়ুনঃ কী থাকছে নতুন অ্যাপল এর ইয়ারফোনে?

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, Vivo Flying Drone ক্যামেরা ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৯৮ ৫জি প্রসেসরের সাথে সজ্জিত হয়ে আসতে পারে। এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি স্টোরেজ দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ পাওয়া যাবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য, আলোচ্য হ্যান্ডসেটে ৬,৯০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। জানা যাচ্ছে, এই ব্যাটারি একক চার্জে সর্বনিম্ন ৩৬ ঘন্টার ব্যাটারি ব্যাকআপ দিবে বলে ধারণা করা যাচ্ছে ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!