1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
নতুন সুরক্ষা ফিচার আনল হোয়াটসঅ্যাপ - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সদরপুরে মুক্তিযোদ্ধা সংসদ ও ক্যাবের পক্ষ থেকে ইউএনও কে শুভেচ্ছা জ্ঞাপন গোমস্তাপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রহনপুর শাখার গ্রাহক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত বোয়ালমারীতে অজ্ঞাত নারীর মাথা বিচ্ছিন্ন লাশ উদ্ধার বোয়ালমারীতে ইউএনও’র মত বিনিময় সভা চাটমোহরে বিদ্যুৎস্পৃষ্টে শিশু নিহত  প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সালথায় আ’লীগের আলোচনা সভা ফরিদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ফরিদপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে কর্মসূচি  পালন কোটচাঁদপুরে ছোট ভাইকে মামলা দিয়ে ফাঁসাতে গিয়ে বড় দুই ভাই জেলহাজতে! ঝিনাইদহে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হিজল’র মনোনয়নপত্র জমা নগরকান্দায় প্রতারক ‘জ্বীনের বাদশা’ দলের এক সদস্য আটক

নতুন সুরক্ষা ফিচার আনল হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৯৭ বার পঠিত

অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য নতুন সুরক্ষা ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারে অ্যানড্রয়েড গ্রাহকরা পাসওয়ার্ডের মাধ্যমে হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাক আপ সুরক্ষিত রাখতে পারবেন। আপাতত ডেভেলপমেন্টের স্তরে থাকলেও শিগগিরই বিটা আপডেটে এই ফিচার পৌঁছে যেতে পারে।

এখন হোয়াটসঅ্যাপের সব চ্যাট গুগল ড্রাইভে সেভ হয়। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট থেকে জানা গিয়েছে এবার থেকে এই ব্যাক আপ এনক্রিপ্ট করা যাবে। এর ফলে হোয়াটসঅ্যাপ অথবা গুগল ড্রাইভ চ্যাট ব্যাক আপ পড়তে পারবে না।

একবার এই পাসওয়ার্ড ভুলে গেলে কোন ভাবেই গ্রাহক হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাক আপ রিস্টোর করতে পারবেন না।

এছাড়াও মঙ্গলবার অ্যানড্রয়েড ও আইওএস স্টেবল ভার্সনে পৌঁছেছে ডার্ক মোড আপডেট। এর ফলে এবার প্রায় সব অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহক হোয়াটসঅ্যাপ ডার্ক মোড ব্যবহার করতে পারবেন। এতদিন শুধুমাত্র বিটা টেস্টাররা এই ফিচার ব্যবহার করতে পারতেন।

বিগত কয়েক বছর হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন ফিচার যোগ হয়েছে। এর ফলে জনপ্রিয় এই মেসেজিং সার্ভিস ব্যবহারের অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে গিয়েছে। ২০২০ সালও তার ব্যতিক্রম হবে না। সম্প্রতি আইওএস ও অ্যানড্রয়েড বিটা ভার্সনে একগুচ্ছ নতুন ফিচার যোগ করেছে হোয়াটসঅ্যাপ। এর মধ্যে বেশিরভাগ ফিচার স্টেবেল ভার্সনে পৌঁছে যাবে। এবার স্টেবল ভার্সনে ডার্ক মোড এসে গিয়েছে।

অক্টোবর মাসে প্রথম দিকে নতুন ফিচার সামনে এসেছিল। এই ফিচারে কোন মেসেজ পোস্ট করলে নিজে থেকেই নির্দিষ্ট সময় পরে সেই মেসেজ ডিলিট হয়ে যাবে। কত সময় পরে এই মেসেজ ডিলিট হবে গ্রুপের অ্যাডমিন ঠিক করে দিতে পারবেন। আপাতত বিটা ভার্সনে যোগ হয়েছে এই ফিচার।

আপাতত গ্রুপ চ্যাটে এই ফিচার যোগ হয়েছে। গ্রুপের অ্যাডমিন এই ফিচার চালু করলে তবেই অন্যান্য সদস্যরা সেই গ্রুপে নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!