1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
পুলিশি তৎপরতার মাঝেও পাংশায় গরু ছাগল চুরিসহ অপরাধ প্রবণতা বৃদ্ধি ! - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম :
আলফাডাঙ্গায় কাঁঠাল পাড়া নিয়ে সংঘর্ষ আহত ৭ সালথায় হাট-বাজার উন্নয়নের নামে অর্ধকোটি টাকা লোপাট সালথায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই প্রতিষ্ঠানের জরিমানা আশ্রয়ণের ঘরে জুয়ার আসর, অসামাজিক কার্যকলাপের অভিযোগ খোকসায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মবার্ষিকী উপলক্ষ্যে  সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ মাগুরার বেরইল শামসুদ্দিন দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির নির্বাচনে শেষমেষ সভাপতি খবির হোসেনের নাম যাচ্ছে সরকার ক্লাব নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর মধ্যকার খেলা ড্রঃপয়েন্ট ভাগ খোকসায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী পালিত ফরিদপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে সেলাই মেশিন ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠিত বোয়ালমারীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব-এর ৯২ তম জন্মবার্ষিকী পালন

পুলিশি তৎপরতার মাঝেও পাংশায় গরু ছাগল চুরিসহ অপরাধ প্রবণতা বৃদ্ধি !

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৩৪ বার পঠিত

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় পুলিশি তৎপরতার মাঝেও সাম্প্রতিক সময়ে গরু ছাগল চুরিসহ অপরাধ প্রবণতা বাড়ছে। চুরির ঘটনায় ক্ষতিগ্রস্তরা উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছে।
জানা যায়, গত বৃহস্পতিবার ৩০ জুন দিবাগত রাতে পাংশা পৌরসভার বিষ্ণুপুর গ্রামে গোয়াল ঘরের তালা ভেঙে একই বাড়ির ৪টি গরু চুরি হয়েছে। ১টি আট মাসের ও ১টি পাঁচ মাসের গাভীন ২টি গাভী ও ২টি বাছুর চুরির ঘটনায় মালিক মো. ফজলু বিশ্বাস ও হাফিজুর রহমান শাহিন উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছেন।

গরু চুরির ঘটনায় তারা পাংশা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানান। বিষ্ণুপুর গ্রামের বাসিন্দা, পাংশা পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ বিশ্বাস এছাড়া একই গ্রামের বাসিন্দা সেকেন আলী বিশ্বাস জানান, গত এক-দেড় বছরের মধ্যে বিষ্ণুপুর গ্রাম থেকে অন্তত ২০টি গরু চুরি হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগ নেতা আজিজ বিশ্বাসের ১টি গাভী ও ১টি বাছুর, লালনের ২টি, সৈয়দ বিশ্বাসের ১টি, মোশাররফ হোসেনের ৪টি ও আনসার আলীর ৩টি গরু চুরি হয়েছে।

শাহিন বিশ্বাস জানান, পাংশা বাস স্ট্যান্ডের অদূরে সড়কের বিভিন্ন স্থানে মাদক কারবারিদের তৎপরতা দিন দিন বাড়ছে। তার গরু চুরির ঘটনার রাতে চোরেরা আশপাশের ৩/৪ টি বাড়িতেও হানা দেয়।

ভাতিজা ফজলু ও শাহিনের ৪টি গরু চুরির ঘটনাসহ বিভিন্ন সময়ে এলাকায় গরু চুরিতে দুঃখ ও ক্ষোভ প্রকাশ করেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. হাসান আলী বিশ্বাস।

মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মো. হাবিবুর রহমান জানান, সাম্প্রতিক সময়ে মৌরাট ইউনিয়ন পরিষদের সামনে সড়কে ১টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল। এ ঘটনায় তোলপাড় শুরু হয়।

পাট্টা ইউপির চেয়ারম্যান আব্দুর রব (মোনা বিশ্বাস) জানান, সাম্প্রতিক সময়ে তেবাড়িয়া ও বাহের মোড় এলাকা থেকে দু’টি ছাগল চুরির ঘটনা ঘটে। তিনি নিজে খোঁজ করে চুরি যাওয়া ছাগল উদ্ধার করে মালিকের নিকট ফেরত দিতে সক্ষম হয়েছেন। পাট্টা ইউপির মুছিদাহ খামারডাঙ্গী গ্রামের মৃত মসলেম খানের ছেলে রুহুল আমীন জানান, চার মাস আগে নিজ বাড়ির গোয়াল ঘর থেকে তার ১টি গাভী ও ১টি বাছুর চুরি হয়। পাট্টা ইউপির পুইজোর গ্রামের আবু তাহের জানান, কয়েক বছর আগে তার বাড়ি থেকে ৪টি গরু চুরি হয়। এ বছর মাস তিনেক আগে তার গোয়াল ঘরের বেড়া কেটে চোর চক্র ১টি গরু বের করে কিন্তু বাড়ির লোকজন টের পেয়ে শোর-চিৎকার করলে গরু ফেলে রেখে চোরেরা পালিয়ে যায়। সাম্প্রতিক সময়ে দুর্বৃত্বদের গুলিতে পাট্টা ইউপির ৬নং ওয়ার্ডের মেম্বার ফয়েজুর রহমান ফয়েজ নিহত হওয়ার ঘটনায় এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে।

সরিষা ইউপির চেয়ারম্যান আজমল আল বাহার বিশ্বাস জানান, সামাজিক অস্থিরতা সৃষ্টির লক্ষ্যে একটি চক্র তৎপর রয়েছে। এছাড়া এলাকায় মোবাইল ফোনে চাঁদাবাজ চক্র সক্রিয় হয়েছে। সরিষা ও কলিমহর ইউপির সীমান্তবর্তী এলাকায় অপরাধ প্রবণা রয়েছে। এলাকায় অপরাধ প্রবণতা রোধে ইউপি সদস্য ও গ্রাম পুলিশ দফাদারদের বিশেষ ভাবে সর্তক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

মাছপাড়া ইউপির শিওড় গ্রামে বাউল সরদারের ১টি বকন গরু, একই গ্রামের আব্দুল মালেকের দু’টি ছাগল ও আব্দুর রবের বাড়ি থেকে ১২ মন পাট চুরির ঘটনা ঘটেছে। এছাড়া কুষ্টিয়ার একটি পত্রিকার ফটো সাংবাদিক সালাহ উদ্দিন লালুর মাছপাড়া শিওড় গ্রামের বাড়িতে চুরির ঘটনা ঘটে। অত্র এলাকায় মাদক কারবারিদের তৎপরতা রয়েছে বলেও জানান গণমাধ্যম কর্মী সালাহ উদ্দিন লালু। কলিমহর ইউপির লাহিড়ী রঘুনাথপুর গ্রামের আব্দুল লতিফের ১টি বকন গরু চুরি হয়। হাবাসপুর ইউপির চর আফড়া গ্রামের সাকোত আলীর ১টি ও একই গ্রামের কলম আলী সরদারের ১টি গরু ৮/১০ দিন আগে চুরি হয়। কশবামাজাইল ইউপির ভাতশালা গ্রাম থেকে ১টি গরু ও দীঘল হাট গ্রাম থেকে ৩টি ছাগল চুরির ঘটনা ঘটে।

আরও পড়ুনঃ বোয়ালমারীতে মোটরসাইকেল দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত

কশবামাজাইল ইউপি চেয়ারম্যান শাহরিয়ার সুফল মাহমুদ জানান, অপরাধ প্রবণতা রোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শনিবার বিট পুলিশিং সভার আয়োজন করা হয়।

শনিবার বিকেলে যোগাযোগ করা হলে পাংশা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে পুলিশ প্রশাসন তৎপর রয়েছে। ঈদকে সামনে রেখে অপরাধ প্রবণতা রোধে থানা ও হাইওয়ে থানা পুলিশের সমন্বয়ে টহল কার্যক্রম জোরদার, বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি, জনপ্রতিনিধি, গ্রাম পুলিশ দফাদার ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সমন্বয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার কার্যক্রম চলমান রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!