1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
ভেড়ামারায় করোনা বাড়লেও স্বাস্থ্যবিধির বালাই নেই - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন

১২দিনে ৬৩ জন আক্রান্ত

ভেড়ামারায় করোনা বাড়লেও স্বাস্থ্যবিধির বালাই নেই

ইসমাইল হোসেন বাবু, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১০২ বার পঠিত

দেশে করোনা সংক্রমণ যখন বেড়ে যাচ্ছে তখন স্বাস্থ্যবিধি না মানার কারণে, ভেড়ামারা উপজেলায় গত ১২দিনে পিসিআর এ পরীক্ষায় পজিটিভ করোনা রোগীর সংখ্যা মোট ৬৩ জনে দাঁড়িয়েছে। করোনা সংক্রমণ উপজেলার পৌরসভাসহ ৬টি ইউনিয়নে ছড়িয়ে পড়েছে। দিন দিন করোনা সংক্রমণ ব্যাপকহারে ভয়াবহ রুপনিচ্ছে।
সারাদেশে করোনা সংক্রমণ ব্যাপকহারে বাড়লেও স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছে না এখানকার অধিকাংশ মানুষ। নির্দেশনা প্রয়োগে মাঠ পর্যায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকলেও জনসাধারণ এ ব্যাপারে চরম উদাসীন।

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা নূরুল আমীন জানান, ৩১মে ২জন, ২জুন ৩জন, ৪জুন ৩জন, ৫জুন ২জন, ৬জুন ২জন, ১০জুন ৮জন, ১২জুন ৬জন, ১৩জুন ১৪জন, ১৪জুন ৪জন, ১৫জুন ৫জন, ১৬জুন ৬জন, ১৭জুন ৮জন। গত ১২ দিনের ব্যাবধানে কুষ্টিয়ার ভেড়ামারায় মোট ৬৩ জন করোনা পজিটিভ রোগী।

তিনি আরো বলেন, এখানে প্রতিদিনই ভয়াবহ রুপ নিচ্ছে। এছাড়াও নানা রোগে আক্রান্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা ফ্লোরে চিকিৎসা সেবা নিচ্ছে, কোনো বেড, কেবিন, খালি নাই। জরুরী বিভাগে চলছে ননস্টপ সার্ভিস।

কুষ্টিয়া জেলার সিভিল সার্জন ডাঃ এইচ এম আনোয়ারুল ইসলাম, ভেড়ামারা উপজেলার হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ইতোমধ্যে পরিদর্শন করেছেন।

ভেড়ামারা উপজেলায় বিশেষ করে কাপড়ের দোকান, পাইকারি ও কাঁচাবাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড় থাকলেও ক্রেতা-বিক্রেতা কেউই মানছেন না শারীরিক দূরত্ব। কাঁচাবাজার গুলোতে এখনো গাদাগাদি করে বেচা কেনা করতে দেখা গেছে। এতে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় থাকছে না। পাশাপাশি বেশিরভাগ ক্রেতা ও বিক্রেতাকে মাস্ক ছাড়াই বেচা কেনা করতে দেখা গেছে। অনেকের মাস্ক থাকলেও ব্যবহারে এখানকার মানুষ উদাসীন।

শুক্রবার (১৮জুন) সরেজমিনে ভেড়ামারা উপজেলার বিভিন্ন জায়গায় যেমন কলেজ বাজার, রেল বাজার, মধ্যবাজার, পৌর মার্কেট, সাতবাড়ি বাজার, ধরমপুর বাজার, গোলাপ নগর বাজার, বাহাদুরপুর, জুনিয়াদহ বাজার, রায়টা, চন্ডিপুর বাজার ঘুরে দেখা যায়, সবজি, মাছ, মুদি, ফল বিক্রেতাসহ অধিকাংশ দোকানদারই মাস্ক ছাড়া পণ্য বিক্রি করছেন। একই সঙ্গে মাস্ক ছাড়াই কেনাকাটা করছেন ক্রেতারা।

এ ব্যাপারে ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার দীনেশ সরকার জানান, জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলায় উদ্বুদ্ধকরণের পাশাপাশি জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান রয়েছে।

ভেড়ামারা থানার নতুন অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মজিবুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে আমরা সরকারি নিয়ম-নীতি অনুযায়ী কাজ করছি। শপিংমল ও কাঁচাবাজারে মাইকিং করা হয়েছে। যারা স্বাস্থ্যবিধি মানছে না তাদের বিষয়ে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!