1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে প্রাণঢালা অভিনন্দন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:২১ অপরাহ্ন
শিরোনাম :
চরভদ্রাসনে শীতার্তদের মাঝে উপজেলা প্রশাসনের কম্বল বিতরন অব্যাহত নাট্যালোকের উদ্যোগে পাংশায় ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিনকে সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরী স্মৃতি সম্মাননা পদক প্রদান মাগুরায় সমবায় সংগঠনের দিনব্যাপী ভ্রাম্যমাণ প্রশিক্ষণের আয়োজন  সকালেই চাঁপাইয়ে ঝরলো ৫ প্রাণ বোয়ালমারীতে শতাধিক শীতার্ত মানুষ পেল কম্বল কুষ্টিয়ায় ১৭ ইটভাটা মালিককে ৪২ লাখ টাকা জরিমানা ফরিদপুর কারিগরি প্রশিক্ষনকেন্দ্রে সনদপত্র বিতরন সদরপুরে ঘণ কুয়াশা ও দূর্যোগপূর্ণ আবহাওয়ায় জনজীবন বির্পযস্থ ফরিদপুরের বিরোধপূর্ণ জমিতের আদালতের আদেশ উপেক্ষিত আলফাডাঙ্গায় গ্রাহকের টাকা প্রতারণা করায় ডাচ-বাংলার ‘রকেট’ এজেন্ট গ্রেপ্তার

ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণের তালিকাভুক্ত করায়

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে প্রাণঢালা অভিনন্দন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ইসমাইল হোসেন বাবু, কুষ্টিয়া প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ১২৬ বার পঠিত

ভেড়ামারা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত্ব অরাজনৈতিক ঐতিহ্যের সুবর্ণ অধ্যায় আদর্শ বিদ্যাপীঠ ভেড়ামারা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় জন্ম দিয়েছে বহু প্রতিভাধর খ্যাতিমান ব্যক্তিত্বের। সমাজ,দেশ,ও জাতির ক্ষেত্রে রয়েছে তাদের যতেষ্ঠ সমৃদ্ধ অবদান। প্রায় শত বর্ষের উর্ধে নির্মিত শিক্ষা প্রতিষ্ঠানটি এতদাঞ্চলের মধ্যে অত্যান্ত জনপ্রিয় শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই বিদ্যালয়টিকে মজিব বর্ষের উপহার হিসেবে জাতীয়করণের তালিকাভুক্ত করেন। এই লক্ষে আজ মঙ্গলবার সকাল ১১ টার সময় বর্ণাঢ্য আয়োজনে বিদ্যালয়ের হলরুমে বিশাল এক দোয় মাহফিল অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও ভেড়ামারাবাসী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে প্রাণঢালা অভিনন্দন জানান সেই সাথে সংশ্লিষ্ট ঐকান্তিক প্রচেষ্টাকারী ব্যক্তিবর্গদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।ভেড়ামারা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের ভেড়ামারা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব শামিমুল ইসলাম ছানার সভাপতিত্বে অত্র স্কুলের সেমিনার রুমে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক আব্দুল জব্বার।

সভাপতি আলহাজ্ব শামীমুল ইসলাম ছানা বলেন, অত্র বিদ্যালয় সরকারীকরণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ভাবে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সরকারীকরণে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সাবেক সচিব ( সংস্থাপন মন্ত্রণালয়) ও সদস্য উপদেষ্টা পরিষদ, বাংলাদেশ আওয়ামী লীগের রশিদুল আলম কে সবার পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে তার সহধর্মিণী হাবিবা আলম এবং তার ভাই কুষ্টিয়া- ৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক  মাহবুব উল আলম হানিফের  বিশেষ অবদান তুলে ধরে  কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, এলাকারবাসীর ঐকান্তিক প্রচেষ্টায় ১৯১৮ সালে ৪.৬২ একর নিজস্ব জমির উপর ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়টি স্থাপিত হয়। সুচনা লগ্নে প্রধান শিক্ষক ছিলেন বাবু জিতেন্দ্রনাথ ভাদুড়ী। সেই সময় বিদ্যালয়ের শিক্ষকরা স্বেচ্ছাশ্রম দিয়ে ছিলেন বলে শুনাযায়। বর্তমান বিদ্যালয় প্রায় ১৮’শ জনছাত্র-ছাত্রী রয়েছে।
শিক্ষক শিক্ষিকা ৩১জন  চুক্তি ভিত্তিকসহ কর্মচারী সংখ্যা মোট ১২জন। অভিজ্ঞ শিক্ষক-শিক্ষিকা রয়েছেন এই বিদ্যালয়। লেখা-পড়ার জন্য ছাত্র-ছাত্রীদের কে শিক্ষকরা দিচ্ছেন সঠিক দিকনির্দেশনা।এ বিদ্যালয়টি পূর্বে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান হলেও লেখা-পড়ার পদ্ধতি খুবই উন্নতমানের।

বিদ্যালয় জন্মলগ্ন থেকে এপর্যন্ত ২৩জন প্রধান শিক্ষক সুনামের সাথে গুরু দায়িত্বপালন করে তারা চাকরী থেকে অবসর নিয়েছেন। ঐতিহ্যবাহী এবিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন মোঃ আব্দুল জব্বার। তার ঐক্যান্তিক প্রচিষ্ঠায় বিদ্যালয়ের শ্রীবৃদ্ধি তথা লেখা পড়ার মান ও উত্তর-উত্তর বৃদ্ধি পেয়েছে। প্রধান শিক্ষক তিনি নিজেই উদ্দ্যোগী হয়ে অভিভাবক মহলে শিক্ষার্থীদের শিক্ষা সম্পর্কীয় ফলাফল জানিয়ে দেন আনুষ্ঠানিক ভাবে।

এছাড়াও ছাত্র-ছাত্রীদের ভালমন্দ জানানোর জন্য তিনি অভিভাবকদের সাথে  প্রয়োজনে যোগাযোগ রক্ষাকরেন নিয়মিত। পাঠ্য সূচীর বাইরে এখানে বিনোদন ও সাংস্কৃতিক র্চচা ক্ষেতে চরম সুনাম রয়েছে। কারণ পড়ালেখার পাশাপাশি প্রতিটি ছাত্র-ছাত্রীকে নিয়মিত খেলাধুলার প্রতি মনোনিবেশ করা হয়। এই বিদ্যালয় আধুনিক পদ্ধতিতে শিক্ষাদান, ছাত্র-ছাত্রীদের শৃঙ্খলা বোধ, নিয়মানুবর্তিতা, সাহিত্য, সাংস্কৃতিক চর্চা, বিতর্ক সভা ও খেলাধুলাসহ বিভিন্ন শিক্ষামূলক কর্মকান্ডের জন্য এই বিদ্যালয়টির রয়েছে ঈর্ষনীয় সুনাম। এছাড়াও সম্পূর্ণ রুপে রাজনৈতিকমুক্ত এ শিক্ষা প্রতিষ্ঠান।

প্রধান শিক্ষক মোঃ আব্দুল জব্বার তিনি জানান,প্রতিবছর শিক্ষা, সাংস্কৃতিক ও ক্রীড়া ক্ষেত্রে এ বিদ্যালয়ের কৃতি ছাত্র-ছাত্রীরা জেলা ও বিভাগীয় পর্যায় ব্যাপক অবদান রেখে বিদ্যালয়টিকে একটি ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ হিসেবে শিক্ষানুরাগী মহলের স্বীকৃতি আদায় করে নিয়েছে।

ভেড়ামারা উপজেলায় মোট ২৩টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে,তারমধ্যে, ভেড়ামারা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের লেখাপড়ার গুনগতমানের দিক থেকে বরাবরই শীর্ষে। এ বিদ্যালয়টি সরকারী করণের জন্য এলাকাবাসী বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রি জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রীর প্রতি ভেড়ামারাবাসী অভিনন্দন জানান।

পরিশেষে প্রধান শিক্ষক মোঃ আব্দুল জব্বার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারীকরণে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং সকলকে নিয়ে তিনি বাকী কাজগুলো সমাপ্ত করতে চান।

এসময়ে উপস্থিত ছিলেন, ভেড়ামারা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু। ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ডাঃ কামরুল ইসলাম মনা, সাধারণ সম্পাদক ও জয়যাত্রা টিভি প্রতিনিধি প্রভাষক সাইফুল ইসলাম, ম্যানেজিং কমিটির দাতা সদস্য পৌর কাউন্সিলর আলহাজ্ব মাহাবুব আলম বিশ্বাস,  অভিভাবক সদস্য মাইনুল হক ডাবলু, নাজমুল আলম, আঞ্জুমান আরা, শিক্ষক প্রতিনিধি আবুল কাশেম, শাহানুর হোসেন,  বিদ্যোৎসাহী সদস্য ভেড়ামারা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক   আরিফুজ্জামান লিপটনসহ সকল শিক্ষক শিক্ষিকা কর্মচারীবৃন্দ।

দোয়া পরিচালনা করেন ভেড়ামারা পাইলট মডেল উচ্চ বিদ্যালযের ধর্মীয় শিক্ষক হাফেজ আবুল কাশেম।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!