1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
আলফাডাঙ্গায় স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতি অব্যাহত - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:০৬ পূর্বাহ্ন

আলফাডাঙ্গায় স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতি অব্যাহত

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ১৫৪ বার পঠিত

ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে সোমবার (৩০.১১.২০) ৪র্থ দিনের মত কর্মবিরতি কর্মসূচি পালন করেছে স্বাস্থ্যসহকারীরা।

গত বৃহস্পতিবার (২৬.১১.২০) থেকে নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে কর্মবিরতি কর্মসূচি পালন করে আসছে স্বাস্থ্যসহকারীরা। বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেল্থ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশনের সমন্বয়ে বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ব্যানারে সকাল সাড়ে ৮টায় কর্মবিরতি কর্মসূচি শুরু করে বিকেল তিনটায় ৪র্থ দিনেরমত কর্মবিরতি কর্মসূচি শেষ হয়।

দাবী বাস্তবায়ন কমিটির আহবায়ক নিজামুল হক কাজলের সভাপতিত্বে কর্মবিরতি অনুষ্ঠানে দাবী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মহিদুল ইসলাম স্বাস্থ্যসহকারী জিয়াউর রহমান, তারিকুল ইসলাম, মদিনা জোহরা, মিজানুর রহমান, তৈয়েবুর রহমান, হোসনেয়ারা ও দিপংঙ্কার শিকদারপ্রমূখ বক্তব্য রাখেন।

তারা বলেন, নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবীতে সারাদেশের ন্যায় পাংশা উপজেলাতে বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ব্যানারে কর্মবিরতি কর্মসূচি পালন করা হচ্ছে। কর্মবিরতি চলাকালিন সময় টিকাদান কার্যক্রম বন্ধ করে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যসহকারীরা আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে অবস্থান করেন।

নিয়োগ বিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ দাবীর যৌক্তিকতা তুলে ধরে আহবায়ক নিজামুল হক কাজল বলেন, কর্মবিরতি কর্মসূচি পালনের ফলে চলমান আলফাডাঙ্গায় ১৪০ টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম বন্ধ রয়েছে। আসন্ন ৫ ডিসেম্বর জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০ কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেন তারা।

সদস্য সচিব মহিদুল ইসলাম বলেন, দাবী আদায়ের লক্ষ্যে আমরা একমাস আগে স্বাস্থ্যসহকারীদের পক্ষ থেকে দেশের সকল সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করি। কর্মবিরতি কর্মসূচিতে আলফাডাঙ্গার ১৫ জন স্বাস্থ্যসহকারী ও ১জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক অংশগ্রহণ করেন। দাবী বাস্ত বায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি কর্মসূচি পালন অব্যাহত থাকবে বলে জানান তারা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!