1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
যদি আরো ভাল থাকতে চাই, তাহলে পুলিশের পাশে থাকতে হবে -অ্যাডিশনাল ডিআইজি জয়দেব - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:২৩ অপরাহ্ন
শিরোনাম :
আলফাডাঙ্গায় কাঁঠাল পাড়া নিয়ে সংঘর্ষ আহত ৭ সালথায় হাট-বাজার উন্নয়নের নামে অর্ধকোটি টাকা লোপাট সালথায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই প্রতিষ্ঠানের জরিমানা আশ্রয়ণের ঘরে জুয়ার আসর, অসামাজিক কার্যকলাপের অভিযোগ খোকসায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মবার্ষিকী উপলক্ষ্যে  সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ মাগুরার বেরইল শামসুদ্দিন দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির নির্বাচনে শেষমেষ সভাপতি খবির হোসেনের নাম যাচ্ছে সরকার ক্লাব নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর মধ্যকার খেলা ড্রঃপয়েন্ট ভাগ খোকসায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী পালিত ফরিদপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে সেলাই মেশিন ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠিত বোয়ালমারীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব-এর ৯২ তম জন্মবার্ষিকী পালন

যদি আরো ভাল থাকতে চাই, তাহলে পুলিশের পাশে থাকতে হবে -অ্যাডিশনাল ডিআইজি জয়দেব

শুভাশীষ ভট্টাচার্য্য তুষার, পাবনা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৬১ বার পঠিত
রাজশাহী রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র বিপিএম বলেছেন, সমাজের অপরাধ কমাতে নিজের সন্তানের প্রতি খেয়াল রাখার পাশাপাশি তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে হবে। মানুষের সামর্থ যতো বাড়তে থাকে, তখন স্বপ্ন আর চাহিদাও বাড়তে থাকে। এখন আমাদের স্বপ্ন আরো ভাল থাকা। আমরা যদি আরো ভাল থাকতে চাই, তাহলে পুলিশের পাশে থাকতে হবে।

বৃহস্পতিবার (১১ মার্চ) বিকেলে পাবনার চাটমোহরে মাদক, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, ইভটিজিং, কিশোর গ্যাং, নারী ও শিশু নির্যাতন বিরোধী বিট পু্লিিশং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জয়দেব কুমার ভদ্র আরো বলেন, পুলিশের আইজি সাহেবের উদ্যোগ হলো ইউনিয়নে যাবে পুলিশ। মানুষের পাশে থাকবে পুলিশ। এক কথায় মানুষের দোরগোড়ায় পুলিশের সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। এর মাধ্যমে জনগনের সাথে পুলিশের সরাসরি যোগাযোগ হবে। কোনো কিছু ঘটলে প্রথমে বিট পুলিশিং এর কাছে যেতে হবে। কোনো পুলিশ যদি দুর্নীতি করে, মানুষকে হয়রানি করে তাহলে জানাবেন। আমরা ব্যবস্থা নেবো।

তিনি বলেন, আগামীতে আমরা হঠাৎ করে যে কোনো ইউনিয়নে হাজির হবো, দেখবো বিট পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে সবার যোগাযোগ আছে কি না। স্কুল, মাদ্রাসার শিক্ষক-সভাপতি, শিক্ষার্থী, সাধারণ মানুষ বিট পুলিশিং সম্পর্কে কি জানে, কেমন সেবা তারা পাচ্ছেন। আগামী ২/৩ মাস পর এই প্রক্রিয়া শুরু করবো। বাংলাদেশে পুলিশের সকল সদস্য সবসময় প্রস্তুত আছে, দেশের স্বার্থে যে কোনো পরিস্থিতিতে স্বাধীনতা যুদ্ধের মতো লড়াই করতে।

মথুরাপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ১৩ নম্বর বিট পুলিশিং ইউনিটের উদ্যোগে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন, বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার ভাইস প্রিন্সিপাল ডিআইজি এস এম আকতারুজ্জামান, র‌্যাব-৪ এর পরিচালক অ্যাডিশনাল ডিআইজি মোজাম্মেল হক, পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, চাটমোহর সার্কেলের সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন। স্বাগত বক্তব্য দেন, চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম।

র‌্যাব-৪ এর পরিচালক অ্যাডিশনাল ডিআইজি মোজাম্মেল হক তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের কারণে আজ প্রতিটি গ্রামে পাকা রাস্তা, প্রতিটি বাড়িতে শতভাগ বিদ্যুৎ, উন্নয়নশীল দেশের মহাসড়কে যুক্ত হয়েছে দেশ। সাধারন মানুষ আজ অনেক শান্তিতে আছে। মাদরাসার শিক্ষকরা আগে বেতন পেতেন না।

এই সরকার সকল মাদরাসার শিক্ষকদের বেতন দিচ্ছে। প্রত্যেক উপজেলা পর্যায়ে একটি করে চারতলা কেন্দ্রীয় মসজিদ নির্মাণ করা হচ্ছে। বঙ্গবন্ধুর কন্যার কারণে মানুষ আজ ভাল আছে। সেই সরকারের বিরুদ্ধে যদি কেউ মিথ্যা অপপ্রচার চালায় তার বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে। আমাদের দেশের কিছু মানুষ ধর্মের নামে জঙ্গিবাদ ছড়াচ্ছে। এমন ধরনের কোনো লোক যদি আপনার এলাকায় আসে তাদের ধরে পুলিশে সোপর্দ করুন। মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে পুলিশকে জানান। এভাবেই সবার পারস্পরিক সহযোগিতায় সমাজের মানুষ ভাল থাকতে পারবে।

পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, আমাদের সন্তান কোথায় যাচ্ছে, খোঁজ রাখতে হবে। কার সাথে মিশছে দেখতে হবে। পুলিশের একার পক্ষে সবার নিরাপত্তা দেয়া সম্ভব নয়। আমাদের লোকবল ও গাড়ি সংকট রয়েছে। এজন্য আমাদের দরকার আপনাদের। আপনারা তথ্য দিয়ে বিট পুলিশিং কে সহযোগিতা করুন। আপনারা যাতে নিশ্চিতে রাতে ঘুমাতে পারেন, আপনার সন্তান যাতে নিরাপদে চলাচল করতে পারে, সেদিকে লক্ষ্য রেখে পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে। আপনারা যদি থানায় সেবা না পান, তাহলে পুলিশ সুপারকে জানাবেন।

মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সরদার আজিজুল হকের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, ইউপি সদস্য ইয়াসিন আলী, মথুরাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ আলম, ইউনিয়স আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য প্রভাষক বেনজীর আহমেদ।


Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!