1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
পাংশায় উৎসবমুখর পরিবেশে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
শনিবার, ২১ মে ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সদরপুরে মুক্তিযোদ্ধা সংসদ ও ক্যাবের পক্ষ থেকে ইউএনও কে শুভেচ্ছা জ্ঞাপন গোমস্তাপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রহনপুর শাখার গ্রাহক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত বোয়ালমারীতে অজ্ঞাত নারীর মাথা বিচ্ছিন্ন লাশ উদ্ধার বোয়ালমারীতে ইউএনও’র মত বিনিময় সভা চাটমোহরে বিদ্যুৎস্পৃষ্টে শিশু নিহত  প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সালথায় আ’লীগের আলোচনা সভা ফরিদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ফরিদপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে কর্মসূচি  পালন কোটচাঁদপুরে ছোট ভাইকে মামলা দিয়ে ফাঁসাতে গিয়ে বড় দুই ভাই জেলহাজতে! ঝিনাইদহে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হিজল’র মনোনয়নপত্র জমা নগরকান্দায় প্রতারক ‘জ্বীনের বাদশা’ দলের এক সদস্য আটক

মুজিব শতবর্ষ উপলক্ষে

পাংশায় উৎসবমুখর পরিবেশে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৬ বার পঠিত
পাংশার দরগাতলায় শনিবার সকালে রঙিন বেলুন উড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ উদ্বোধন করেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপি। দ্বিতীয় পর্বে মাছপাড়া ডিগ্রি কলেজ প্রাঙ্গনে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপি বক্তব্য রাখেন।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় শনিবার ২৭ ফেব্রুয়ারী উৎসবমুখর পরিবেশে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ সেনা বাহিনীর উদ্যোগে পাংশা উপজেলা প্রশাসন কর্মসূচীর আয়োজন করে।

শনিবার সকাল সাড়ে ১০টায় পাংশা শহরের শাহজুঁই (রঃ) মাজার সংলগ্ন সড়কে স্থাপিত সুদৃশ্য তোড়নের নিচে ফিতা কেটে ও রঙিন বেলুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। সেখান থেকে ম্যারাথন দৌড় শুরু হয়ে মাছপাড়া ডিগ্রি কলেজ চত্বরে গিয়ে প্রতিযোগিতা শেষ হয়। এ সময় প্রায় ৫ কিলোমিটার সড়কের দু’পাশে মোড়ে-মোড়ে উৎসুক জনতা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন। পাংশা মডেল থানা পুলিশ ও আনসার ভিডিপির সদস্যরা সড়কে শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে।

দ্বিতীয় পর্বে দুপুর ১২টার দিকে মাছপাড়া ডিগ্রি কলেজ প্রাঙ্গনে আলোচনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন। তিনি অনুষ্ঠানে উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, অনেক দিন পরে আপনাদের সাথে আমার দেখা হচ্ছে। অনেকেই হয়তো মনে করেছিলেন যে, জিল্লুল হাকিম আর আসবে না। আবার কেউ কেউ মন্তব্য করেছিলেন জিল্লুল হাকিমকে আসতে দেওয়া হবে না। সবার মুখে ছাই দিয়ে আমি উপস্থিত এখানে। তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর স্নেহ পেয়েছি, বঙ্গবন্ধুর হাতের স্পর্শ পেয়েছি। বঙ্গবন্ধুর স্নেহ পাওয়ার কারনেই এবং বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আমরা ইতিহাসের সাক্ষী। বঙ্গবন্ধু সাধারণ মানুষের জন্য আমরণ সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে। কিন্তু মানুষের মন থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলতে পারেনি ষড়যন্ত্রকারীরা। ইতিহাসের পাতা থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলানোর চেষ্টা ব্যর্থ হয়েছে।

জিল্লুল হাকিম এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত রাষ্ট্র হিসেবে দেশকে বিশ্বের বুকে তুলে ধরতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। অনেক উন্নত দেশ এখনও করোনা ভ্যাকসিন পায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে গণ-টিকাদান কর্মসূচী দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি বলেন, আমি করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছি, দ্বিতীয় ডোজ নিয়ে এলাকায় নিয়মিত আসবো। কোনো দূরত্ব থাকবে না। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন, পাংশা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, মাছপাড়া ইউপির চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম (বুড়ো), পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এ.এফ.এম শফীউদ্দিন (পাতা), পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস ও রোকেয়া বেগম, পাংশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষ ও বাবুপাড়া ইউপির চেয়ারম্যান ইমান আলী সরদার বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস।

সভাপতির বক্তব্যে ইউএনও মোহাম্মদ আলী বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন- মুজিব একটি আদর্শের নাম, মুজিব একটি চেতনার নাম।
অনুষ্ঠানে ম্যারাথন প্রতিযোগিতায় বিজয়ী মৌরাট ইউপির বাগদুলী গ্রামের সোলায়মান (১ম), কশবামাজাইল ইউপির কশবামাজাইল গ্রামের রহমত (২য়), বাহাদুরপুর ইউপির মেঘনা গ্রামের নিহান (৩য়), কশবামাজাইলের শাকিল (৪র্থ), মৌরাট ইউপির মহিষভাঙ্গা গ্রামের রাব্বি মৃধা (৫ম), পাংশা সরকারী কলেজের শিক্ষার্থী আহম্মদ আলী (৬ষ্ঠ), মাছপাড়া ইউপির নওপাড়া গ্রামের সাব্বির (৭ম) বাবুপাড়া ইউপির চাঁদপুর গ্রামের সোহেল (৮ম), হাবাসপুর ইউপির চর ঝিকড়ী গ্রামের সবুজ (৯ম) ও কশবামাজাইলের ইরান মন্ডল (১০ম)কে ক্রেস্ট উপহার ও পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যানগণ, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জানানো হয় প্রায় ১হাজার ৬শত প্রতিযোগী ম্যারাথন-২০২১ প্রতিযোগিতায় নিবন্ধন করে।

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!