1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর পেতে লাগলো ৫৮ হাজার টাকা! - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
শনিবার, ২১ মে ২০২২, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সদরপুরে মুক্তিযোদ্ধা সংসদ ও ক্যাবের পক্ষ থেকে ইউএনও কে শুভেচ্ছা জ্ঞাপন গোমস্তাপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রহনপুর শাখার গ্রাহক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত বোয়ালমারীতে অজ্ঞাত নারীর মাথা বিচ্ছিন্ন লাশ উদ্ধার বোয়ালমারীতে ইউএনও’র মত বিনিময় সভা চাটমোহরে বিদ্যুৎস্পৃষ্টে শিশু নিহত  প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সালথায় আ’লীগের আলোচনা সভা ফরিদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ফরিদপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে কর্মসূচি  পালন কোটচাঁদপুরে ছোট ভাইকে মামলা দিয়ে ফাঁসাতে গিয়ে বড় দুই ভাই জেলহাজতে! ঝিনাইদহে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হিজল’র মনোনয়নপত্র জমা নগরকান্দায় প্রতারক ‘জ্বীনের বাদশা’ দলের এক সদস্য আটক

প্রতিকারে উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর পেতে লাগলো ৫৮ হাজার টাকা!

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫৫ বার পঠিত
পাংশার মৌরাট ইউপির কাজিয়ালপাড়া গ্রামের দরিদ্র ফজলুর রহমান বিশ্বাসের মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের বরাদ্দকৃত নির্মাণাধীন ঘর।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউপির কাজিয়ালপাড়া গ্রামের দরিদ্র ভূমিহীন ফজলুর রহমানের নামে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের অধীন ২০২০-২০২১ অর্থবছরে ১টি ঘর বরাদ্দ হয়েছে। কিন্তু এ ঘরের জন্য ইউপি মেম্বার নাসির উদ্দিন গাজীকে দিতে হয়েছে নগদ ২৮ হাজার ৫শত টাকা।

এছাড়া ঘরের জন্য ১০ ব্যাগ সিমেন্ট, ২শত ইট, বাড়িতে মালামাল আনার জন্য ভ্যান ভাড়াসহ অন্যন্য জিনিসপত্র ক্রয়ে অন্তত ৩০ হাজার টাকা গুণতে হয়েছে। এ পর্যন্ত সবমিলে ঘরের জন্য ফজলুর রহমানের খরচ করতে হয়েছে ৫৮হাজার ৫শত টাকা। এরপর আরও ১হাজার ৫শত টাকা দাবী করায় বিপত্তি ঘটে। জানাজানি হওয়ায় বিষয়টি নিয়ে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে।

রবিবার বিকেলে সরজমিন কাজিয়ালপাড়া গ্রামে গেলে তথ্য নিশ্চিত করেন ভুক্তভোগী দরিদ্র পরিবারের ফজলুর রহমান বিশ্বাস ও তার স্ত্রী আলেয়া বেগম। ফজলুর রহমান জানান, সরকারী ঘরের বরাদ্দের জন্য ইউপি মেম্বার নাসির উদ্দিন গাজী তার কাছে ৫০ হাজার টাকা দাবী করেন। এতো টাকা দিতে পারবেন না তবে ঘর হলে ইউপি মেম্বারকে মিষ্টি খাওয়ার জন্য অল্প কিছু টাকা দিবেন বলে ইউপি মেম্বারকে প্রতিশ্রæতি দেন ফজলুর রহমান। কিন্তু প্রথমে ২৮ হাজার ৫শত টাকা দিতে বাধ্য করেন ইউপি মেম্বার। এরপর ফজলুর রহমানকে দিয়ে পর্যায়ক্রমে ইট, সিমেন্ট ও প্রয়োজনীয় জিনিসপত্র বাবদ ৩০ হাজার টাকা খরচ করান ইউপি মেম্বার নাসির উদ্দিন গাজী।

ঘটনা জানার পর রবিবার সকালে মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান প্রামানিক ফজলুর রহমানের বাড়িতে যান এবং ঘর বাবদ ইউপি মেম্বারকে নগদ টাকা প্রদান ও ইট-সিমেন্ট ক্রয়সহ অন্যান্য খরচের বিষয়ে বিস্তারিত অবহিত হন। এ সময় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান প্রামানিক ভুক্তভোগী দরিদ্র ফজলুর রহমানের পরিবারকে ইউপি মেম্বারের কাছ থেকে টাকা ফেরত চাওয়ার পরামর্শ দেন এবং নিজ দায়িত্বে ঘর নির্মাণের বাকি কাজ সম্পন্ন করার আশ্বাস দেন তিনি। ভুক্তভোগী ফজলুর রহমান বিশ্বাস প্রতিকারে উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

প্রসঙ্গতঃ মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে ২০২০-২০২১ অর্থবছরে পাংশা উপজেলায় ১শ’টি ঘরের বরাদ্দ হয়েছে। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ১লাখ ৭১ হাজার টাকা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!