1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
শৈলকুপায় ঝাউদিয়ায় অগ্নিকান্ড নিঃস্ব ভূমিহীন ৯ পরিবার - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
শনিবার, ২১ মে ২০২২, ০৯:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সদরপুরে মুক্তিযোদ্ধা সংসদ ও ক্যাবের পক্ষ থেকে ইউএনও কে শুভেচ্ছা জ্ঞাপন গোমস্তাপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রহনপুর শাখার গ্রাহক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত বোয়ালমারীতে অজ্ঞাত নারীর মাথা বিচ্ছিন্ন লাশ উদ্ধার বোয়ালমারীতে ইউএনও’র মত বিনিময় সভা চাটমোহরে বিদ্যুৎস্পৃষ্টে শিশু নিহত  প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সালথায় আ’লীগের আলোচনা সভা ফরিদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ফরিদপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে কর্মসূচি  পালন কোটচাঁদপুরে ছোট ভাইকে মামলা দিয়ে ফাঁসাতে গিয়ে বড় দুই ভাই জেলহাজতে! ঝিনাইদহে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হিজল’র মনোনয়নপত্র জমা নগরকান্দায় প্রতারক ‘জ্বীনের বাদশা’ দলের এক সদস্য আটক

পুড়েছে বয়স্ক ভাতার কার্ড

শৈলকুপায় ঝাউদিয়ায় অগ্নিকান্ড নিঃস্ব ভূমিহীন ৯ পরিবার

মোঃ জাহিদুর রহমান তারিক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২ বার পঠিত

ঝিনাইদহে শৈলকুপার ঝাউদিয়ায় ভূমিহীনদের আশ্রয়ণ প্রকল্পে অগ্নিকাÐে ১৮ নম্বর ব্যারাকের ১০টি ঘরের মধ্যে ৯টি ঘরই পুড়ে ছাই। অগ্নিকান্ড শেষ সম্বল হারিয়ে ছোট ছোট ২ ছেলে আর ২মেয়ে নিয়ে দুয়ারে দুয়ারে চেয়ে জীবন ধারণ করা বিধবা হাসিনা ও সন্তানদের কান্না যেন থামছেই না।

পরিবারটির সবাই প্রতিবন্ধী, কেউ মানসিক, শারীরিক আবার কেউ বাক প্রতিবন্ধী। গতকাল শনিবার সকালে ঝিনাইদহের শৈলকুপার ঝাউদিয়া আবাসন প্রকল্পে আগুনে পুড়েছে তাদের সব। শুধু হাসিনা নয় ঝাউদিয়া ভূমিহীন আবাসনের ১৮ নম্বর ব্যারাকে থাকা ৯টি পরিবারের ১০টি ঘরের সবকিছুই পুড়ে ছাই হয়েছে।

এদের কেউ দিনমুজুর, কেউ শ্রমিক কেউ বা পরের বাড়িতে কাজ করে। আগুনে এদের চাল-ডাল, থালা-বাটি, কাঁথা-বালিশ, শুয়ে থাকার চকি, শীতের জামা-কাপড় সবই পুড়েছে। সব হারিয়ে নিষ্পলক চেয়ে আছে ১০টি পরিবারের শিশু-কিশোর আর বৃদ্ধ-বৃদ্ধা মানুষগুলো। সন্ধা লাগলেই তারা কি খাবে, কি পরবে, কিভাবে থাকবে তার কোনও নিশ্চয়তা দেখা যায়নি।

সরেজমিনে এমন এক করুণ দৃশ্য দেখা গেছে। প্রায় ৭০ বছরের বৃদ্ধা সালেহা বেগম কে দেখা গেল নিষ্পলক চেয়ে আছে। তার বয়স্ক ভাতার কার্ড টি আগুনে পুড়ে যাওয়ায় যেন নির্বাক। মৃত বদর উদ্দিনের স্ত্রী সালেহা ছেলে-মেয়েদের তিনি থাকেন এই আবাসনে। ৩ মাস পরপর ১৫শ’ করে টাকা পেতেন, যা দিয়ে চলত তার দিন।

এভাবে আবাসনের আসমানি, বাসেতুল মন্ডল, সালাম শেখ, রইচ উদ্দিন সহ ৯টি পরিবারের যাপিত-জীবন যেন হঠাৎই থেমে গেছে। পরিবারগুলোর বেশিরভাগই দিনমুজুর আর শ্রমিক। আগুনে তাদের ঘরের চাল-ডাল, শীতবস্ত্র, পোষাক-পরিচ্ছেদ, আসবাব সহ নিত্যপ্রয়োজনীয় সবকিছু পুড়ে গেছে। কারো ঘরেই কিছু নেই, পড়ে আছে আবাসনের টিনশেড ঘরের কাঠামোগুলো। তবে আগুনে কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি।

 

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!