1. somoyerprotyasha@gmail.com : A.S.M. Murshid :
  2. letusikder@gmail.com : Litu Sikder : Litu Sikder
  3. mokterreporter@gmail.com : Mokter Hossain : Mokter Hossain
  4. tussharpress@gmail.com : Tusshar Bhattacharjee : Tusshar Bhattacharjee
আলফাডাঙ্গায় বিরোধ ভুলে শান্তির পক্ষে শপথ নিলেন এলাকাবাসী - দৈনিক সময়ের প্রত্যাশা ডটকম
সোমবার, ২৩ মে ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন

আলফাডাঙ্গায় বিরোধ ভুলে শান্তির পক্ষে শপথ নিলেন এলাকাবাসী

মোঃ ইকবাল হোসেন, আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৯৪ বার পঠিত

ফরিদপুরের আলফাডাঙ্গায় দির্ঘদিনের বিরোধ ভূলে শান্তির পক্ষে শপথ নিলেন এলাকাবাসী। রোববার বিকেলে সদর ইউনিয়নের বেজিডাঙ্গা গ্রামে এলাকাবসীদেরনিয়ে সালিস বৈঠকের মাধ্যেমে শপথ নিলেন সংঘর্ষে জড়িয়ে থাকা দু’পক্ষের লোকজন।

গ্রাম্য দলাদলি ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের বেজীডাঙ্গা গ্রামে দীর্ঘদিন ধরে দুই পক্ষের বিরোধ চলে আসছে। তুচ্ছ বিষয় নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্যে প্রায় সময়েই রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনাও ঘটে। গত এক সপ্তাহে এ ঘটনাকে কেন্দ্র করে দু দফা সংঘর্ঘে পুলিশ ২৭ জনকে আটক করে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করে জেল জরিমানা করেন।

এসব ঘটনার পর সংঘাত-সংঘর্ষের পথ থেকে শান্তির পথে ফিরে আসতে বিবাদমান দুই পক্ষকে আহ্বান জানায় থানা পুলিশ। রোববার বিকেলে বেজিডাঙ্গা হাইস্কুল মাঠে বিট পুলিশিং কার্যক্রম এবং আইন শৃঙ্খলা সম্বন্ধে আলোচনা সভায় বিবাদমান সংঘাতময় পরিস্থিতি এড়াতে পুলিশের পক্ষ থেকে গ্রামবাসীকে বোঝানো হয়। অবশেষে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ওয়াহিদুজ্জামানের উদ্যোগে ব্যতিক্রমী এই সালিশ বৈঠকের মাধ্যমে এর শান্তিপূর্ণ সমাধান হয়।

রোববার বিকেলে বেজিডাঙ্গা গ্রামে কয়েক শতাধিক মানুষের উপস্থিতে বসে সালিশ। ওসি’র উদ্যোগে এ সালিশ মীমাংসায় সহযোগিতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান, পৌর মেয়র সাইফুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান একেএম আহাদুল হাসান, ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বর্তমান ও সাবেক ৫-৬ জন ইউপি সদস্যসহ আশেপাশের এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে বিষয়টি নিয়ে দুই পক্ষের লোকজনের সঙ্গে আলোচনার ভিত্তিতে নিষ্পত্তি হয় দীর্ঘদিনের বিরোধ।
এরপর দু’পক্ষের লোকজন সভায় উপস্থিত সকলের সামনে হাত উঠিয়ে শান্তির শপথ করে বলেন, ‘আর কখনও সংঘাতে লিপ্ত হবেন না’।

আলফাডাঙ্গা থানা ওসি মো. ওয়াহিদুজ্জামান বলেন, আপনারা এলাকাবাসী সংঘাত থেকে বেরিয়ে আসেন। ছেলে মেয়েদের লেখাপড়ার প্রতি নজর দেন। শান্তির পথে যারাই বাধা সৃষ্টি করবে তাদেরই আমরা আইনের আওতায় নিয়ে আসবো।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..

 

 

Copyright August, 2020-2022 @ somoyerprotyasha.com
Website Hosted by: Bdwebs.com
themesbazarsomoyerpr1
error: Content is protected !!